1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে তিন দিনব্যাপী স্বাধীনতা বই মেলা শুরু

  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৮৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুরু হয়েছে তিন দিনব্যাপী স্বাধীনতা বই মেলা ২০২২। শনিবার সকাল ৬টায় শ্রীমঙ্গল শহীদ মিনার প্রাঙ্গনে শহীদবেদিতে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পন করে স্টল প্রদর্শন বিভিন্ন প্রকাশনী।

এর আগে শুক্রবার সন্ধ্যায় শহরের পৌরসভা শহীদ মিনার প্রাঙ্গনে প্রায় অর্ধশত বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এই বই মেলার উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। পরে বইমেলা উদ্যাপন কমিটির আহবায়ক কবি নৃপেন্দ্র লাল দাশের সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী দেবাশীষ চৌধুরী রাজার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন মেলা উদ্যাপন কমিটির সদস্য সচিব বিকুল চক্রবর্তী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, কবি দ্বীপেন্দ্র ভট্টাচার্য্য, সাবেক সিলেট বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. হরিপদ রায়, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ শামীম অর রশীদ তালুকদার।
মেলার ঢাকা সিলেট ও স্থানীয় ২০টি স্টল বসেছে । পাঠক ও লেখকদের আগমনে বইমেলা উৎসবমুখর হয়ে উঠে। বই কেনার পাশাপাশি অনেকেই বই হাতে নিয়ে দেখছেন। মেলা উপলক্ষে আয়োজন করা হয়েছে সাহিত্য আড্ডা, পুস্তক সমালোচনা, স্বরচিত কবিতা আবৃত্তি ও পঠিত কবিতার উপর আলোচনা এবং সংগীতানুষ্ঠান।
মেলার আয়োজকরা জানান, প্রতিবছর শ্রীমঙ্গলে সার্বজনীনভাবে বই মেলার আয়োজন হয়ে থাকে। গত দুই বছর করোনার কারনে মেলা হয়নি। এবছর আরম্বরেই এর আয়োজন করেছেন আর যেহেতু এটি স্বাধীনতার মাসে তাই এই বই মেলার নামকরণ করেছেন স্বাধীনতা বই মেলা। শ্রীমঙ্গলের অনেক পাঠক বা লেখক ঢাকায় বই মেলায় যেতে পারেন না। পাঠক ও লেখকদের মিলন মেলায় পরিনত হয়েছে এই বই মেলাটি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..